শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ, ১৪৩১, ১০ শাওয়াল, ১৪৪৫

সিলেটে শিশু সাংবাদিকতার ফলো-আপ কর্মশালা অনুষ্ঠিত

 

সোমবার সিলেট নগরের একটি অভিজাত হোটেলে ইউনিসেফ ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের উদ্যোগে এ কর্মশালার আয়োজন করে হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

দিনব্যাপী এ কর্মশালায় সিলেটের চা শ্রমিকদের সন্তান ১০ শিশু সাংবাদিক অংশগ্রহণ করে।

হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সহসম্পাদক সৈয়দা মৌ জান্নাতের সঞ্চালনায় কর্মশালায় প্রধান অতিথি ছিলেন সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সিংহ।

প্রশক্ষিণার্থীদের উদ্দেশে তিনি বলেন, “‌‌চা বাগানের অনেক ছেলে-মেয়ে বর্তমানে দেশের ভালো শিক্ষাপ্রতিষ্ঠানে লেখাপড়া করছে। সরকার এখন তোমাদেরকে নানা করে সুযোগ-সুবিধা দিচ্ছে। তাই তোমাদের স্বপ্নটাকে বড় করে; অনেক দূর এগিয়ে যেতে হবে।”

তিনি বলেন, প্রশিক্ষণের মূল উদ্দেশ্য থাকে অধিকারগুলো সম্পর্কে জানা; আর জানার আগ্রহ তৈরি করে দিয়েছে ইউনিসেফ ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি হাসিনা বেগম চৌধুরী, সাধারণ সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নবেল, ইউনিসেফ সিলেট ডিভিশনের সোসাল অ্যান্ড বিহ্যাভিয়র চেঞ্জ অফিসার সাইদুল হক মিল্কী, ইউনিসেফ সিলেটের প্ল্যানিং অ্যান্ড মনিটরিং অফিসার খন্দকার লুৎফুল খালেদ।

আরও উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক লেখক-গবেষক ও সিলেটে জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি আল আজাদ, জেলা প্রেসক্লাবের সহসাধারণ সম্পাদক রবি কিরণ সিংহ রাজেশ, সাংবাদিক বাপ্পা মৈত্র।

ফলো-আপ কর্মশালায় শুরুতে হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রয়াত শিশু সাংবাদিক প্রিয়াংকা গোয়ালার জন্য এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।