বুধবার, ২২ মে, ২০২৪, ৮ জ্যৈষ্ঠ, ১৪৩১, ১৩ জিলকদ, ১৪৪৫

আগরতলার মামলা কোন ষড়যন্ত্র মামলা নয়: বি এম মোজাম্মেল হক ভূইয়া

শরীয়তপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য এবং বাংলাদেশ আওয়ামিলীগের কেন্দ্রীয় কমিটির ৫ বারের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক ভূইয়া বলেছেন “আগরতলার মামলা কোন ষড়যন্ত্র মামলা নয়”। বুধবার (৮-ফেব্রুয়ারী) বিকেলে বিলাসপুর স্টাপল্টনে অবস্থিত মাস্টার হাসান উদ্দিন ভূইয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে তার বাবা-মায়ের কুলখানির অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এই মন্তব্য করেন।
শরীয়তপুর-২ আসনের ৫ বারের সাবেক সাংসদ এবং সাবেক ডেপুটি স্পীকার, আগরতলা ষড়যন্ত্র মামলার ১৯ নম্বর অভিযুক্ত কর্নেল (অবঃ) শওকত আলী সম্পর্কে কথা বলতে গিয়ে তিনি বলেন, আগরতলা ষড়যন্ত্র মামলাটাকে আমরা ষড়যন্ত্র বললেও প্রকৃতপক্ষে সেটা ষড়যন্ত্র মামলা নয়। বরং তদানিন্তন সময় এদেশের স্বাধীনতা ও সার্ভমৌমত্ব অর্জন করতে গিয়ে তারা নিজেদের জীবন বাজি রেখে তৎকালীন সরকারের বিপক্ষে কাজ করতে গিয়েই এই মামলা খেয়েছেন।
এসময় তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরের জবাব দেয়ার পাশাপাশি বিগত দিনে এখানকার মানুষের জন্য যেভাবে কাজ করে গিয়েছেন, ভবিষ্যতেও একইভাবে কাজ করে যাবেন বলে জানান। সেই সাথে আগামি সংসদ নির্বাচনে তাকে মনোনয়ন দেয়া হলে তিনি সংগঠনের দায়িত্ব পালনের পাশাপাশি জনগনের জন্য তার সর্বোচ্চ দিয়ে কাজ করে যাবেন বলেও জানান তিনি।
উল্লেখ্য: তত্ত্বাবধায়ক সরকারের পরে পরপর দুইবার শরীয়তপুর-১ আসনের সাংসদের দায়িত্ব পালন করে ২০১৯ সালের নির্বাচন থেকে তিনি জাজিরা বা শরীয়তপুরে আসেননি। এসময় তিনি সাংগঠনিক সম্পাদক হিসেবে দেশের বিভিন্ন প্রান্তে সংগঠনের অর্পিত দায়িত্ব পালন করেছেন বলে জানান। ব্যাস্ততা কাটিয়ে দীর্ঘ ৪ বছর পর তার মা-বাবার মৃত্যু বার্ষিকীকে কেন্দ্র করে তার নিজ বাড়ি বিলাসপুরে আসেন। এসময় আওয়ামিলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ তাকে সংবর্ধনা প্রদান করেন।