বুধবার, ২২ মে, ২০২৪, ৮ জ্যৈষ্ঠ, ১৪৩১, ১৩ জিলকদ, ১৪৪৫

কারও করুণায় নয়, রক্ত দিয়ে স্বাধীনতা এনেছি: সাংসদ ইকবাল হোসেন অপু

“কারও করুণায় নয়, রক্ত দিয়ে স্বাধীনতা এনেছি” বলে মন্তব্য করেছেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু। মঙ্গলবার (৭-ফেব্রুয়ারী) বিকালে জাজিরা বিশ্ববিদ্যালয় কলেজে আলহাজ্ব জয়নাল আবেদীন ফকির ” বিজ্ঞান ভবন” ও “শিক্ষাবৃত্তি” কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য প্রদানকালে তিনি এই মন্তব্য করেন।
এসময় তিনি আরও বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাদের ঘর নেই তাদের ঘর দিচ্ছে, যাদের জমি নেই তাদের জমি দিচ্ছে এবং অনেক প্রকার ভাতা দিচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছেন বলেই পদ্মাসেতু হয়েছে এদেশের জমির দাম বেড়েছে এবং আমাদের দৈনন্দিন জীবনের মানোন্নয়ন অয়েছে। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বো”।
এ টি এম মতিউর রহমান (সুফল ফকির) এর অর্থায়নে আয়োজিত এই অনুষ্ঠানে কলেজের প্রিন্সিপাল মো: মতিউর রহমান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাজিরা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোবারক আলী শিকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: কামরুল হাসান সোহেল এবং উপজেলা পরিষদের ভাইচ চেয়ারম্যান (মহিলা) পারভীন আক্তার।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামিলীগের সভাপতি জি এম নুরুল হক, জাজিরা পৌরসভার মেয়র মোঃ ইদ্রিস মাদবর, উপজেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক আবু তালেব চৌকিদার, জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ রুবেল বেপারীসহ স্থানীয় জনপ্রতিনিধি এবং আওয়ামিলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
উল্লেখ্য: আলহাজ্ব জয়নাল আবেদীন ফকির একজন প্রখ্যাত দানবীর হিসেবে জাজিরা বিশ্ববিদ্যালয় কলেজে অধিকাংশ জায়গা দান করে গিয়েছেন এবং তার জীবদ্দশায় তিনি কলেজের জন্য অনেক কাজ করে গিয়েছেন। তার মৃত্যুর পর তার ছেলে সুফল ফকির ও সুমন ফকির প্রতিনিয়ত কলেজের মানোন্নয়নে কাজ করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় তারা কলেজে “বিজ্ঞান ভবন” ও “শিক্ষাবৃত্তি” চালু করলেন।