বুধবার, ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ, ১৪৩১, ২০ জিলকদ, ১৪৪৫

উন্নয়ন প্রকল্প নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন করুন: সাংবাদিকদের পররাষ্ট্রমন্ত্রী

দেশের কাঙ্ক্ষিত উন্নয়ন নিশ্চিত করতে সাংবাদিকদের ভূমিকা গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বলেছেন, এ জন্য ধারাবাহিকভাবে অনুসন্ধানী সংবাদ প্রকাশ করতে হবে।

শুক্রবার রাতে ‘সিলেট প্রেস ক্লাব-মাহা’ অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

ক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনুর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ফ্যাশন হাউজ ‘মাহা’র স্বত্বাধিকারী মাহি উদ্দিন সেলিম।

পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন আরও বলেন, বাংলাদেশের সাংবাদিকতা সম্পূর্ণ স্বাধীন, যা পৃথিবীর অনেক দেশে নেই।

অনুষ্ঠানে বক্তব্য দেন ক্লাবের সাবেক সভাপতি আহমেদ নূর ও ইকরামুল কবির, সিনিয়র সহসভাপতি এমএ হান্নান, সহসভাপতি আবদুল কাদের তাপাদার, সাবেক সাধারণ সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর ও মোহাম্মদ সিরাজুল ইসলাম, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন ইমজা’র সাবেক সভাপতি বাপ্পা ঘোষ চৌধুরী, সিলেট বিভাগীয় ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ আশরাফুল আলম নাসির। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন ক্রীড়া কমিটির আহ্বায়ক আনিস রহমান।

স্থানীয় উন্নয়ন নিয়ে ড. মোমেন বলেন, সিলেটের অবকাঠামো অনেকটা দুর্বল ছিল। তৎকালীন অর্থমন্ত্রী আবুল মাল আবুল মুহিতকে নিয়ে উন্নয়নের জন্য কাজ শুরু করি। সিলেট এয়ারপোর্টের অবকাঠামো উন্নয়নের জন্য তৎকালীন অর্থমন্ত্রী অর্থ বরাদ্দ দেন। এয়ারপোর্টের উন্নয়নমূলক কাজ অনেকটা এগিয়েছে।