বুধবার, ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ, ১৪৩১, ২০ জিলকদ, ১৪৪৫

ক্লাস চলার মধ্যেই শরীয়তপুরে স্কুল মাঠে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন

 

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায় ক্লাস চলার সময়ে বিদ্যালয় মাঠে সম্মেলন ও সমাবেশ করেছে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

মঙ্গলবার সকাল ১১টায় ভেদরগঞ্জ হেড কোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এই সম্মেলনের আয়োজন করা হয়। এতে কোনো অনুমতি নেওয়া হয়নি বলে অভিযোগ করে স্কুল কর্তৃপক্ষ।

এ ছাড়া বিদ্যালয়ের পাঠদান ব্যাহত হওয়ায় বিরূপ প্রতিক্রিয়া জানিয়েছেন শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকরা।

সরজমিনে দেখা গেছে, স্কুলমাঠে শামিয়ানা টানিয়ে প্যান্ডেল তৈরি করে সম্মেলন করছে স্বেচ্ছাসেবক লীগ। নেতাকর্মীদের স্লোগান, মাইকের তীব্র শব্দ আর হৈ চৈয়ের মধ্যে পাশে ক্লাসও চলছিল। কিছু শিক্ষার্থীকে সম্মেলনস্থলে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

কয়েকজন শিক্ষার্থী জানায়, ক্লাসে তারা মনোযোগ দিতে পারেনি। শিক্ষকরাও ভালভাবে পড়াতে পারেননি।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক। উদ্বোধন করেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির মানবসম্পদ বিষয়ক সম্পাদক এম জুয়েল আহমেদ।

এ বিষয়ে জানতে চাইলে ভেদরগঞ্জ হেড কোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম বলেন, “সভা বা সম্মেলনের বিষয়ে আমাকে কিচ্ছু জানানো হয়নি।”

ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাস্টার তোফাজ্জল হোসেন মোড়ল বলেন, “উপজেলা পরিষদের চত্বরে সম্মেলন করার জন্য আমরা ইউএনওর কাছে গিয়েছিলাম। তিনি বলেন, এটি অফিস টাইম এবং আজকে তাদের সমন্বয় সভা আছে।

“ইউএনও এম এ রেজা কলেজ কিংবা ভেদরগঞ্জ হেড কোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সম্মেলন করতে বলেন। তাই আমরা ভেদরগঞ্জ হেড কোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সম্মেলন করেছি।“

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এবং ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন বলেন, “অনুমতি নিয়েছে বলে আমার জানা নেই। অনেক ছাত্রছাত্রী এসে আমাকে বলছে, মিছিল ও মিটিংয়ের কারনে পাঠদান বন্ধ হয়েছে। সমাবেশ নিয়ে আমার সঙ্গে কেউ আলোচনা করেননি।”

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম জাহাঙ্গীর হোসেন বলেন, “বিষয়টা সম্পর্কে আমি অবগত নই। প্রধান শিক্ষকের কাছে জেনে পরে বিস্তারিত বলতে পারব।”

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটি আহ্বায়ক মো. মুন্না সিকদার বলেন, “আমরা আংশিক মাঠে সম্মেলন করেছি। সামান্য সময় নিয়ে। এতে পাঠদান ব্যাহত হয়নি।“

এ ব্যাপারে জানতে শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাককে মোবাইলে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।

মুন্না সিকদারের সভাপতিত্বে সম্মেলনের আরও বক্তব্য দেন স্বেচ্ছাসেবক লীগের জাতীয় পরিষদ সদস্য নির্মল ঘোষ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার তোফাজ্জল হোসেন মোড়ল, ভেদরগঞ্জ পৌরসভা মেয়র আবুল বাসার চোকদার।