বুধবার, ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ, ১৪৩১, ২০ জিলকদ, ১৪৪৫

জাজিরায় চরাঞ্চলের বিশেষ শ্রেনীর ঘর পেয়ে আনন্দ র‍্যালি করলো ১৩৩ জন

শরীয়তপুরের জাজিরা উপজেলায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ১৩৩ জন পেলেন আশ্রয়ন প্রকল্পের অধীনে চরাঞ্চলের বিশেষ শ্রেণীর ঘর। ঘর পেয়ে উপজেলায় আনন্দ র‍্যালি করেন তারা। বুধবার (২২-মার্চ) সকালে উপজেলা পরিষদের সভাকক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে তাদেরকে উক্ত ঘরের দলিল এবং চাবি হস্তান্তর করেন।

এর আগে মঙ্গলবার (২১-মার্চ) সকালে উপজেলা পরিষদের কনফারেন্স রুমে এক প্রেস কনফারেন্সের মাধ্যমে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, উপজেলায় ২৮৮ টি চরাঞ্চলের বিশেষ শ্রেনীর ঘর নির্মাণের বরাদ্দ পাওয়ার পর তার মধ্যে ১৩৩ টি ঘর নির্মাণের কাজ শেষ করে জাজিরা উপজেলা প্রশাসন। যার চাবি ও দলিল বুধবার স্থানীয় গৃহহীনদের মধ্যে হস্তান্তর করা হয়।

যার মধ্যে জাজিরা সদর ইউনিয়নে ৬ জন, বড়কান্দি ইউনিয়নে ১৭ জন, বিলাসপুর ইউনিয়নে ১৬ জন, পালেরচর ইউনিয়নে ৩২ জন, নাওডোবা ইউনিয়নে ২১ জন, পূর্ব নাওডোবা ইউনিয়নে ৪ জন এবং মূলনা ইউনিয়নে ৩৭ জনসহ মোট ১৩৩ জনকে ঘর দেয়া হয়েছে। বরাদ্দের বাকি ঘরগুলো বাদ পড়া ইউনিয়নসহ বিশেষ প্রয়োজনীয় ইউনিয়নগুলোতে ধাপে ধাপে করা হবে বলে জানানো হয়েছে জাজিরা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে।

জাজিরায় ঘর প্রদানের সময় উপস্থিত ছিলেন, শরীয়তপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাইফুদ্দিন গিয়াস, জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: কামরুল হাসান সোহেল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লাইলাতুল হোসাইন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো: নজরুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা মো: জামাল হোসাইন এবং উপজেলা পিআইও অফিসের উপ-সহকারী প্রকৌশলী মো: সোহাগ মিয়া।

এ সময় ঘর পেয়ে আনন্দিত গরীব শ্রেণির ১৩৩ জন উপজেলা চত্বরে আনন্দ র‍্যালি করে। উপজেলা পরিষদের সামনে থেকে হাসপাতাল মোড় হয়ে শহীদ মিনার চত্বর প্রদক্ষিণ করে র‍্যালিটি শেষ হয়। এসময় তারা শ্লোগান দেন “আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার”।