শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ, ১৪৩১, ১০ শাওয়াল, ১৪৪৫

জাজিরায় বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা দিবস উদযাপিত

শরীয়তপুরের জাজিরা উপজেলায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে। (২৬-মার্চ) রবিবার নানা আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপিত হয়। এর আগে (২৫-মার্চ) রাতে মোমবাতি প্রজ্জ্বলন এবং দিনে আলোচনা সভাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে গনহত্যা দিবস পালিত হয়।

স্বাধীনতা দিবসের সকালে সূর্যোদয়ের সাথে সাথে যথাযোগ্য মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান ৩১ বার তোপধ্ববি প্রদান করেন। সকাল ৭ টা থেকে উপজেলা প্রশাসন এবং উপজেলা আওয়ামিলীগ ও তার অঙ্গ সংগঠনসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ জাজিরা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

সকাল ৮ টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করে পুলিশ, আনসার ও স্কাউটসসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কুচকাওয়াজ প্রদর্শন হয়। এসময় বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা ও ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়। বেলা ১১ টায় উপজেলা পরিষদের সভাকক্ষে একটি আলোচনা সভা এবং সন্ধ্যায় উপজেলা প্রশাসনের উদ্যোগে একটি ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের বিভিন্ন পর্যায়ে উপস্থিত ছিলেন, জাজিরা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোবারক আলী শিকদার, জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: কামরুল হাসান সোহেল, উপজেলা আওয়ামিলীগের সভাপতি মাষ্টার জিএম নুরুল হক ও সাধারণ সম্পাদক আবু তালেব চৌকিদারসহ স্থানীয় জনপ্রতিনিধি এবং আওয়ামিলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইচ চেয়ারম্যান আ: জব্বার আকন, উপজেলা ভাইচ চেয়ারম্যান (সংরক্ষিত) পারভীন আক্তার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লাইলাতুল হোসাইন, উপজেলা কৃষি কর্মকর্তা মো: জামাল হোসাইন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুল হাসান, পদ্মাসেতু দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোস্তাফিজুর রহমান এবং জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমানসহ বিভিন্ন দাপ্তরিক কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।