বুধবার, ২২ মে, ২০২৪, ৮ জ্যৈষ্ঠ, ১৪৩১, ১৩ জিলকদ, ১৪৪৫

মেডিকেলে চান্স পাওয়া জাহিদের পাশে পানিসম্পদ উপমন্ত্রী

 

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার তারাবুনিয়া ইউনিয়নে মেডিকেলে চান্স পাওয়া জাহিদ হাসানের পড়াশুনার সার্বিক দায়িত্ব নিয়েছে পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম।

জাহিদ হাসান শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার উত্তর তারাবুনিয়া ইউনিয়নের পাইকবাড়ি গ্রামের এক অতি সাধারণ পরিবারের সন্তান। বাবা মো. ইয়াছিন বকাউল পেশায় একজন সাধারণ কৃষক, পাশাপাশি দর্জি কাজ করেন ও মা হাছিনা গৃহিণী। দুই ভাইয়ের মধ্যে জাহিদ বড়। ছোটবেলা থেকেই তিনি অদম্য মেধাবী ছিলেন।

২০২২-২৩ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় ২৪০২তম হয়ে কুমিল্লা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পান তিনি। এক ঘণ্টা সময়ের ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষায় জাহিদ পেয়েছেন ৭৯ দশমিক ৭৫। তার মেরিট স্কোর ২৭৯ দশমিক ৭৫। তার ভর্তি পরীক্ষার কেন্দ্র ছিল ঢাকা মেডিকেল কলেজ।

এদিকে পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম জাহিদের মেডিকেলে ভর্তি ও পড়াশুনার দায়িত্ব নেওয়ায় কৃতজ্ঞতা জানায় জাহিদ ও তার পরিবার। জাহিদ হাসান বলেন, আমার সহায়তায় এগিয়ে আসার জন্য উপ-মন্ত্রী প্রতি আমি ও আমার পরিবার কৃতজ্ঞ। তার অবদান আমাদের পরিবার ভুলবে না।

উল্লেখ্য, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম এমপির মায়ের নামে প্রতিষ্ঠিত বেগম আশ্রাফুন্নেসা ফাউন্ডেশন ও তার নিজস্ব তহবিল থেকে সারা বছর শত শত দরিদ্র শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হচ্ছে।