বুধবার, ২২ মে, ২০২৪, ৮ জ্যৈষ্ঠ, ১৪৩১, ১৩ জিলকদ, ১৪৪৫

জাজিরায় ৫০ জন জেলেকে দেয়া হলো গরুর বকনা বাছুর

ইলিশ সম্পদ উন্নয়ন ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় মা ইলিশ ও জাটকা ইলিশ আহরণ থেকে বিরত থাকা জেলেদের মাঝে বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে স্থানীয় প্রায় ৫০ জন জেলেদের মাঝে গরুর বকনা বাছুর বিতরণ করেছে জাজিরা উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়। বৃহস্পতিবার (৩-মার্চ) দুপুরে জাজিরা উপজেলা পরিষদ চত্বরে উক্ত বাছুর বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুল হাসান সোহেলের সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোবারক আলী সিকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার এবং জাজিরা পৌরসভার মেয়র মো: ইদ্রিস মাদবর।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো: জামাল হোসেন এবং বিলাশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: কুদ্দুস বেপারি। এসময় জেলেদের বাছুর বিতরণ করার মাধ্যমে মৎস্য অধিদপ্তরের বিকল্প কর্মসংস্থান নিয়ে ব্রিফিং করেন উপজেলা মৎস্য কর্মকর্তা মো: বাশার।
বৃহস্পতিবার জাজিরা উপজেলার প্রত্যন্ত অঞ্চলের প্রায় ৫০ জনকে গরুর বকনা বাছুর প্রদান করা হয়। এসময় বাছুর বিতরণ উপলক্ষে বক্তারা জেলে বান্ধব সরকারের জেলেদের উন্নয়নে নানাবিধ কর্মসূচির ভুয়সী প্রশংসা করেন এবং মৎস্য উৎপাদন বৃদ্ধিতে মৎস্য বিভাগের প্রশাংসা করে জেলেদের ইলিশ সম্পদ রক্ষায় আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানান।