বুধবার, ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ, ১৪৩১, ২০ জিলকদ, ১৪৪৫

চারটি চোরাই ভ্যানসহ চোরচক্রের এক সদস্যকে আটক করেছে জাজিরা থানা পুলিশ

জাজিরার লাউখোলা বাজার থেকে চুরি করা চারটি ভ্যানসহ ভ্যান চোর চক্রের এক সদস্যকে আটক করেছে জাজিরা থানা পুলিশ। (৮-এপ্রিল) শনিবার রাতে লাউখোলা বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে তার নিজস্ব ভাঙ্গারি মালামালের দোকানে মাটির নিচে সুকৌশলে মাটির নিচে লুকিয়ে রাখা চারটি চুরি করা ভ্যান উদ্ধার করে জাজিরা থানা পুলিশ।
আটককৃত ব্যাক্তি হলেন, জাজিরার সাবেক লাউখোলা এলাকার মৃত গোপাল ফকিরের ছেলে আবু আলেম ফকির(৪০)। (৯-এপ্রিল) রবিবার এই ঘটনায় আবু আলেম ফকিরের সহযোগী তার দুই ছেলে রিয়াদ ফকির(২৩) এবং হৃদয় ফকির(২০) সহ আরও ২/৩ জন অজ্ঞাতনামা আসামিকে বিবাদী করে জাজিরা থানায় ৭/৬০ নম্বরের একটি মামলা দায়ের করা হয়েছে এবং আসামি আবু আলেম ফকিরকে রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।
এবিষয়ে (১০-এপ্রিল) রবিবার দুপুরে নড়িয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রাসেল মনির জাজিরা থানার কনফারেন্স রুমে একটি প্রেস ব্রিফিং করে সাংবাদিকদের জানান। এসময় তিনি বলেন, সম্প্রতি জাজিরায় ব্যাপকহারে চুরি বেড়ে গিয়েছিলো। বিশেষ করে মোটরসাইকেল ও ভ্যান চুরি উদ্বেগজনক হারে বেড়ে গিয়েছিলো।
ইতিমধ্যেই আমরা মোটরসাইকেল চোরচক্রের বেশ কয়েকজনকে গ্রেফতার করেছি এবং সবশেষ ভ্যান চোর চক্রের এক সদস্য আবু আলেম ফকিরকে গ্রেফতার করেছি এবং তার কাছ থেকে চারটি চোরাই ভ্যান উদ্ধার করেছি। যেগুলো সে সুকৌশলে মাটির নিচে লুকিয়ে রেখেছিলো। এছাড়াও এই চোর চক্রের সাথে আরও যারা জড়িত রয়েছে তাদেরকে গ্রেফতার করার চেষ্টা অব্যাহত রয়েছে।
এদিকে চুরি হয়ে যাওয়া ভ্যান পেয়ে অত্যন্ত খুশি হয়ে ভ্যানের মালিকরা জাজিরা থানা পুলিশকে ধন্যবাদ জানিয়ে বলেন- আমরা গরিব মানুষ, লোন করে ভ্যান কিনে তা চালিয়ে অত্যন্ত কষ্ট করে সংসার চালাই। আমাদের ভ্যান গুলো চুরি হয়ে যাওয়ায় আমরা খুবই বিপদে পড়ে গিয়েছিলাম। কিন্তু জাজিরা থানা পুলিশ আমাদের ভ্যান গুলো উদ্ধার করে দেয়ায় আমাদের অনেক উপকার হয়েছে।
বিষয়টি সম্পর্কে ৭/৬০ নম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা জাজিরা থানার পুলিশ উপ-পরিদর্শক (এসআই) মো: জসিম জানান, আমরা গোপন সংবাদের ভিত্তিতে লাউখোলা বাজারে অবস্থিত আসামি আবু আলেম ফকিরকে তার বাড়ি থেকে গ্রেফতার করে তাকে নিয়ে তার নিজস্ব ভাঙ্গাড়ির দোকানে অভিযান চালিয়ে চারটি ভ্যান উদ্ধার করি। যেগুলোর বিভিন্ন পার্ট খুলে সে মাটির নিচে লুকিয়ে রেখেছিলো।
জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, আমরা গোপন সংবাদের ভিত্তিতে লাউখোলা বাজারে অভিযান চালিয়ে আবু আলেম ফকিরকে গ্রেফতার করি এবং চারটি ভ্যান উদ্ধার করি। এছাড়া আবু আলেম ফকিরকে জিজ্ঞাসাবাদ করলে সে ভ্যান চুরি করার কথা স্বীকার করে। ভ্যান চুরির কাজে তার সহযোগী আরও যারা রয়েছে তাদেরকেও আমরা দ্রুত আটক করার চেষ্টা করছি।