শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ, ১৪৩১, ১০ শাওয়াল, ১৪৪৫

জাজিরায় সমাজসেবা অফিসের ভিক্ষুক পুনর্বাসন ও অর্থ সহায়তা প্রদান

শরীয়তপুরের জাজিরা উপজেলা সমাজসেবা কর্মকর্তার কার্যালয়ের পক্ষ থেকে ভিক্ষুকদের পূনর্বাসনে সহায়তা এবং অসহায়দের অর্থ সহায়তা প্রদান করা হয়। বুধবার (১২-এপ্রিল) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে এই সহায়তা প্রদান করা হয়।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা এবিএম সৌরভ রেজা শিহাব এর সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ কামরুল হাসান সোহেল। এছাড়া সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের পাশাপাশি উপজেলার বিভিন্ন দাপ্তরিক কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।
এসময় ১৪ জন ভিক্ষুককে চায়ের দোকানের প্রয়োজনীয় সামগ্রী তথা গ্যাসের চুলা, কেটলি, গ্লাস, কাপ ও বালতিসহ প্রায় ১ লক্ষ টাকার বিভিন্ন আসবাবপত্র প্রদান করা হয়। পাশাপাশি মেধাবী শিক্ষার্থী, অগ্নিদগ্ধ, দরিদ্র রোগী এবং প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থদে মোট ২৮ জনকে বিভিন্ন অঙ্কে মোট ৫০ হাজার টাকা অর্থ সহায়তা প্রদান করা হয়।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা এবিএম সৌরভ রেজা শিহাব বলেন, আমরা ভিক্ষুকদের পূনর্বাসনের পাশাপাশি মেধাবী শিক্ষার্থী, অগ্নিদগ্ধ, দরিদ্র রোগী এবং প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থদে মোট ২৮ জনকে বিভিন্ন অঙ্কে মোট ৫০ হাজার টাকা অর্থ সহায়তা প্রদান করেছি।
এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ কামরুল হাসান বলেন, সরকার দেশকে ভিক্ষুক মুক্ত করার লক্ষ্যে তাদের পূনর্বাসনের জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় আমরা আজ এই ১৪ জন ভিক্ষুককে পুনর্বাসনের জন্য চায়ের দোকানের সামগ্রী প্রদান করলাম।