বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ, ১৪৩১, ৬ জিলহজ, ১৪৪৫

শরীয়তপুর-চাঁদপুর সড়কে পণ্যবাহী ট্রাক উল্টে যান চলাচল বন্ধ

 

শরীয়তপুর-চাঁদপুর সড়কে একটি পণ্যবাহী ট্রাক উল্টে গেছে। এ কারণে বেলা একটা পর্যন্ত ওই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। আজ রোববার বেলা ১১টার দিকে শরীয়তপুর সদর উপজেলার মধ্যপাড়া এলাকায় সড়কের ওপর ট্রাকটি উল্টে যায়। এ ঘটনায় ওই ট্রাকচালক ও চালকের সহকারী আহত হয়েছেন।

ট্রাফিক পুলিশ ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, আজ সকালে মাছ ও গবাদিপশুর খাদ্যবোঝাই করে ট্রাকটি মাদারীপুর থেকে চট্টগ্রামে যাচ্ছিল। ট্রাকটি সদর উপজেলার মধ্যপাড়া এলাকা অতিক্রমের সময় চালক নিয়ন্ত্রণ হারান। এ সময় ট্রাকটি সড়কের ওপর পড়ে যায়। এতে ট্রাকচালক ও চালকের সহকারী আহত হন। আহত ব্যক্তিদের উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালে নেওয়া হয়েছে।

স্থানীয় লোকজন জানান, শরীয়তপুর-চাঁদপুর সড়কটি দিয়ে দেশের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলার যানবাহন চট্টগ্রাম অঞ্চলে যাতায়াত করে। এ ছাড়া ভেদরগঞ্জ, ডামুড্যা ও গোসাইরহাট উপজেলার অভ্যন্তরীণ যানবাহনগুলোও এই সড়ক ব্যবহার করে। তবে আজ বেলা ১১টার দিকে ট্রাকটি উল্টে গেলে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। সড়ক থেকে ট্রাকটি সরাতে না পারায় কোনো যানবাহন ওই সড়কে চলাচল করতে পারছে না। এ পরিস্থিতিতে স্থানীয় ও ছোট যানবাহনগুলো বিকল্প সড়কে দিয়ে চলাচল করছে। তবে চট্টগ্রাম থেকে দক্ষিণাঞ্চলগামী পণ্যবাহী ট্রাকসহ প্রায় ৩০টি যান ওই সড়কে আটকে পড়েছে।

খুলনাগামী ট্রাকচালক মেজবা উদ্দিন বলেন, ‘ট্রাকটি আড়াআড়িভাবে সড়কের ওপর পড়ে আছে। এটা সরাতে না পারলে আমরাও যেতে পারছি না। প্রায় এক ঘণ্টা ধরে আটকে আছি। ট্রাকটি সরিয়ে নেওয়ার কোনো উদ্যোগও দেখা যাচ্ছে না।’

শরীয়তপুর-গোসাইরহাট সড়কের বাসচালক মিজানুর রহমান বলেন, সড়কের ওপর ট্রাক উল্টে পড়ায় এখন বিকল্প সরু সড়ক দিয়ে চলাচল করতে হচ্ছে। এতে সময় বেশি লাগছে।

খুলনাগামী ট্রাকচালক আতাউর রহমান বলেন, ‘ট্রাকটি আড়াআড়িভাবে সড়কের ওপর পড়ে আছে। এটা সরাতে না পারলে আমরাও যেতে পারছি না। প্রায় এক ঘণ্টা ধরে আটকে আছি। ট্রাকটি সরিয়ে নেওয়ার কোনো উদ্যোগও দেখা যাচ্ছে না।’

দুর্ঘটনাকবলিত ট্রাকটি সরানোর বিষয়ে জানতে চাইলে শরীয়তপুর ট্রাফিক পুলিশের পরিদর্শক নিজাম উদ্দিন শরীয়তপুর চোখকে বলেন, ট্রাকটি সড়কের ওপর আড়াআড়িভাবে পড়ে আছে। পণ্যবোঝাই ট্রাক হওয়ার কারণে সহজে সেটি সরানো যাচ্ছে না। ট্রাক বা ভারী যানবাহন উদ্ধার করার রেকার গাড়ি শরীয়তপুরে নেই। তবে পাশের জেলা মাদারীপুর থেকে রেকার গাড়ি আনার উদ্যোগ নেওয়া হয়েছে। রেকারটি পৌঁছালে ট্রাকটি সড়ক থেকে সারিয়ে নেওয়ার কাজ শুরু করা হবে।