মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ, ১৪৩১, ১৩ শাওয়াল, ১৪৪৫

জাজিরায় বর্ণাঢ্য আয়োজনে আওয়ামিলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সারাদেশের ন্যায় শরীয়তপুরের জাজিরা উপজেলায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামিলীগ এর ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। শুক্রবার বিকেলে জাজিরা উপজেলা আওয়ামিলীগ এর উদ্যোগে নানা কর্মসূচির মধ্য দিয়ে এই প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়।
এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাজিরা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোবারক আলী শিকদার। এছাড়াও উপজেলা আওয়ামিলীগের সভাপতি মাষ্টার জিএম নুরুল হক ও সাধারণ সম্পাদক আবু তালেব চৌকিদার এবং জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।
উল্লেখযোগ্য অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জাজিরা পৌরসভার মেয়র মোঃ ইদ্রিস মাদবর, উপজেলা শ্রমিকলীগ সভাপতি সেলিম মাদবর, উপজেলা আওয়ামিলীগের সহ – সম্পাদক সাইমুম বাবু (বাবুল আকন), উপজেলা আওয়ামিলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সোহাগ বেপারি এবং উপজেলা ছাত্রলীগ সভাপতি রুবেল বেপারিসহ উপজেলা আওয়ামিলীগ ও তার বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
অনুষ্ঠানের প্রথম দিকে উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগনসহ বিভিন্ন সহযোগী সংগঠনের প্রধানদের নেতৃত্বে ছোট-বড় মিছিল নিয়ে উপজেলা আওয়ামিলীগের অস্থায়ী কার্যালয় হিসেবে ব্যবহৃত আলহাজ্ব মোবারক আলী শিকদারের বাসভবনে আসে। এরপর টিএন্ডটি মোড়ে একটি ছোট সভা শেষে সেখান থেকে জাজিরা পুরাতন বাজার প্রদক্ষিণ করে একটি বর্ণাঢ্য র‍্যালি করা হয়। এতে অন্তত কয়েক হাজার নেতাকর্মীদের অংশ নিতে দেখা যায়।
পরে উপজেলা আওয়ামিলীগের অস্থায়ী কার্যালয়ে কেক কেটে এবং সেখানেই অস্থায়ীভাবে বানানো বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করার মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়। বাংলাদেশ আওয়ামিলীগের ৭৪ তম এই প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কয়েক হাজার নেতাকর্মীদের নিয়ে টিএন্ডটি মোড়ে হওয়া সভা এবং র‍্যালির কারণে শরীয়তপুর ও নড়িয়া থেকে টিএন্ডটি মোড় হয়ে ঢাকার রাস্তায় কয়েক ঘন্টার যানজটের সৃষ্টি হলেও জাজিরা থানা পুলিশের ব্যাপক তৎপরতার ফলে তেমন কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
এর আগে বাংলাদেশ আওয়ামিলীগের ৭৪ তম এই প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার রাত ১২ টায় জাজিরা পুরাতন বাজারে উপজেলা আওয়ামিলীগ ও তার অঙ্গ সংগঠনের সাবেক এবং বর্তমান প্রায় এক হাজার নেতাকর্মী কেক কাটা এবং খিচুড়ি খাওয়ার আয়োজন করেন। উক্ত অনুষ্ঠানের আয়োজনকারীরা শরীয়তপুর-১ আসনের সাবেক দুইবারের সংসদ সদস্য এবং বাংলাদেশ আওয়ামিলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির টানা পাঁচ বারের সাংগঠনিক সম্পাদক বি.এম মোজাম্মেল হক এর সমর্থক।
দু’টি পৃথক অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামিলীগের দীর্ঘদিনের সংগ্রাম ও ঐতিহ্যের কথা তুলে ধরার পাশাপাশি বক্তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়ন এবং শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত রাখার জন্য সবাইকে একসাথে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাওয়ার আহ্বান জানান। সেই সাথে আওয়ামিলীগের জন্য কঠিন চ্যালেঞ্জের আগামি জাতীয় নির্বাচনকে সামনে রেখে উপজেলা আওয়ামিলীগকে আরও শক্তিশালী করে গড়ে তোলার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।