বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ, ১৪৩১, ৬ জিলহজ, ১৪৪৫

সুইডেনে কুরআন অবমাননার প্রতিবাদে গোসাইরহাটে বিক্ষোভ

সুইডেনের রাজধানী স্টকহোমে পবিত্র কোরআন শরিফ পোড়ানোর ঘটনার প্রতিবাদে শরীয়তপুর জেলার গোসাইরহাটে বিক্ষোভ মিছিল করেছে তাওহীদ সংগঠন ওলামা পরিষদসহ বিভিন্ন ইসলামি দল ও সংগঠন। (২৫-জুলাই)মঙ্গলবার আছর নামাজের পর দাশেরজঙ্গল বাজার কেন্দ্রীয় জামে মসজিদ থেকে বের হয়ে পৌরসভা গো-হাট মাঠে একত্রিত হয়ে বিক্ষোভ মিছিল হয়। জেলা ও উপজেলার ইসলামী দলসমূহের’ ব্যানারে এই বিক্ষোভ মিছিল করেছেন ধর্মপ্রান মুসলমান।

মিছিলটি বাজারের বিভিন্ন অলিগলিতে পদার্পন করে স্থানীয় গো -হাট মাঠে এসে শেষ হয়।
এতে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা ওয়লামা পরিষদের নেতৃবৃন্দ ও একইসাথে উপস্থিত ছিলেন সিরাজ উদ্দিন কওয়মী মাদ্রাসার প্রিন্সিপাল মুফতি মহিউদ্দিন,উপজেলা জামে মসজিদের ইমাম ও খতিব এবং তৌহীদি জনতাসহ বিভিন্ন মসজিদ মাদ্রাসার ইমাম মোয়াজ্জেম ও শিক্ষকবৃন্দ বিভিন্ন সংগঠনের নেতাকর্মী এই প্রতিবাদ সভায় যোগদান করেন।

ওলামা পরিষদের নেতৃবৃন্দরা বলেন, সুইডেনে দুর্বৃত্তরা পবিত্র কোরআন শরিফে অগ্নিসংযোগ করে মুসলমানদের হৃদয়ে আগুন ধরিয়ে দিয়েছে। এ ঘটনায় বাংলাদেশের ধর্মপ্রাণ মানুষ জেগে উঠেছেন। এসময় ধর্মপ্রান মুসলিমার কোরআন অবমাননার ঘটনার ব্যাপারে জাতীয় সংসদে আলোচনা করে নিন্দা প্রস্তাব গ্রহণ করার দাবি জানান। এবং আরো বলেন, মুসলমানেরা শান্তিপ্রিয় জাতি হলেও প্রতিনিয়ত কোরআন অবমাননা করে মুসলমানদের উত্ত্যক্ত ও উসকানি দেওয়া হচ্ছে। কিন্তু কোনো মুসলমান উসকানিতে পা দেবেন না; বরং শান্তিপূর্ণ ও ঐক্যবদ্ধ প্রয়াসের মাধ্যমেই সব সমস্যার সমাধান করবেন।

একই ঘটনার প্রতিবাদে গত ৭ জুলাই বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেট থেকে মিছিল করে ৪৬টি দল ও সংগঠনের সমন্বয়ে গঠিত ‘সম্মিলিত ইসলামী দলসমূহ’। এতে মাওলানা আবু তাহের জিহাদি সভাপতিত্ব করেন।