শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ, ১৪৩১, ১০ শাওয়াল, ১৪৪৫

‘পদ্মা সেতুর পাশে নির্মিত হবে বঙ্গবন্ধুর স্ট্যাচু’

 

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, পদ্মা সেতুর পাশে মাদারীপুরের শিবচরের কাঁঠালাবাড়িতে (পুরাতন ফেরিঘাটসংলগ্ন এলাকায়) নির্মিত হবে আন্তর্জাতিক মানের বঙ্গবন্ধু স্ট্যাচু। এখানে মিউজিয়ামসহ বিভিন্ন ধরনের আন্তর্জাতিক মানের সুযোগ সুবিধা থাকবে। শনিবার প্রকল্পস্থান পরিদর্শনে এসে মন্ত্রী এসব কথা বলেন।

এ সময় জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, সংরক্ষিত সংসদ সদস্য বেগম নাহিদ ইজাহার খান, মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের সচিব ইসারাত চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে অনেক আগেই স্ট্যাচু নির্মাণ করা উচিত ছিল। বিলম্ব হওয়ায় আমি দুঃখ প্রকাশ করছি। বিলম্ব হলেও যে উদ্যোগটা নিয়েছি এতে বঙ্গবন্ধুর প্রতি জাতির যে দায় তা কিছুটা হলেও লাঘব হবে। আন্তর্জাতিকমানের স্ট্যাচু করা হবে যাতে দেশি-বিদেশি পর্যটকরা এখানে আসেন। বাংলাদেশের ভবিষ্যৎ প্রজন্ম এসে বঙ্গবন্ধুর স্ট্যাচু দেখবে। পৃথিবীর বিভিন্ন দেশ যেমন আমেরিকা ও ভারতে স্ট্যাচু আছে। আমরা আকর্ষণীয়ভাবে এটা করব। এখানে একটি আন্তর্জাতিকমানের কনভেনশন সেন্টারের অনুমোদন হয়েছে। এতে এখানে বিভিন্ন সুযোগ সুবিধা নিশ্চিত হবে।