সোমবার, ১৫ জুলাই, ২০২৪, ৩১ আষাঢ়, ১৪৩১, ৮ মহর্‌রম, ১৪৪৬

গোসাইরহাটে ২৪’ঘন্টায় ৯’জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত

শরীয়তপুর গোসাইরহাট উপজেলায় ২৪ ঘন্টায় মোট ৯জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে। আজ দুপুর ১২টা পর্যন্ত এসব রোগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন।
স্থানীয় স্বাস্থ্য বিভাগ জানায়, (১২ জুলাই) দুপুর ১২ পর্যন্ত হাসপতালে ডেঙ্গু জ্বর নিয়ে ভর্তি হয়েছেন। সেলিম সরদার(৪০),ফজিলা খাতুন(৬০),রাকিব হোসেন(২৩),সাদ্দাম(২৯) হজুফা(১২) রাজিয়া (৬০),মামুন(২৩),সাহিদা (৫৩),তাহমিনা(৩৫). নামে ৯জন ব্যক্তি। তাদের বাড়ি উপজেলা সদর ও আশপাশের এলাকার
ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গতকাল শুক্রবার থেকে গতকাল পর্যন্ত ৭জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। আজ আরও ভর্তি হন ২জন। উল্লিখিত দিনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন মোট ৯জন।
গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো. হাফিজুর রহমান বলেন, ‘গত কয়েকদিন ধরে হাসপাতালে  ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীরা চিকিৎসা নিচ্ছেন। এই হাসপাতালে পুরুষ ও নারী ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে। এবং ডেঙ্গু রোগীদের জন্য আলাদা ভাবে ডেঙ্গু কর্ণার রাখা হয়েছে৷ আক্রান্ত ব্যক্তিদের প্যারাসিটামল বড়ি, তরল খাবার এবং ক্ষেত্র বিশেষে অ্যান্টিবায়োটিক খেতে দেওয়া হচ্ছে। এর আগে রক্ত পরীক্ষার মাধ্যমে ডেঙ্গু জ্বরে আক্রান্তের বিষয়টি নিশ্চিত করা হয়। জ্বর হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে রক্ত পরীক্ষার মাধ্যমে ডেঙ্গু ভাইরাসের উপস্থিতি নিশ্চিত করা প্রয়োজন।