বুধবার, ২২ মে, ২০২৪, ৮ জ্যৈষ্ঠ, ১৪৩১, ১৩ জিলকদ, ১৪৪৫

বিএনপি-জামায়াত সমাবেশের নামে সন্ত্রাস নৈরাজ্য করেছে: ১৪ দল

 

রাজধানীতে সমাবেশের নামে বিএনপি-জামায়াত সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টি করেছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু।

শনিবার এক বিবৃতিতে তিনি এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

আমু বলেন, বিএনপি-জামায়াত অপশক্তি সমাবেশের নামে রাজধানীতে অগ্নিসন্ত্রাস ও ধ্বংসাত্মক কর্মকাণ্ডে লিপ্ত হয়েছে। তাদের বর্বরোচিত হামলা থেকে প্রধান বিচারপতির বাসভবন, হাসপাতাল, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সরকারি স্থাপনা, গণমাধ্যম কর্মী এবং সাধারণ মানুষ কেউই রেহাই পায়নি। তারা গণপরিবহণ, অডিট ভবন, পুলিশ বক্স, অ্যাম্বুলেন্স ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ করেছে।

তিনি বলেন, বিএনপির ক্যাডার বাহিনীর হামলায় পুলিশের একজন সদস্য নিহত হওয়ার পাশাপাশি ৪১ জন এবং প্রায় ১৫ জন গণমাধ্যম কর্মী আহত হয়েছেন। তাদের পরিকল্পিত ও সংঘবদ্ধ হামলায় আওয়ামী লীগের অর্ধশতাধিক নেতাকর্মীও মারাত্মকভাবে আহত হয়েছেন।

আমু বলেন, আমরা বিশ্বাস করি, সন্ত্রাস ও নৈরাজ্যের মাধ্যমে কোনো রাজনৈতিক দল জনগণের কাছে আবেদন সৃষ্টি করতে পারে না। বিএনপি-জামায়াত যে সন্ত্রাস ও ধ্বংসাত্মক রাজনীতির প্রতিভ‚ তা আবারও প্রমাণিত হয়েছে। তাদের এই সন্ত্রাস ও নাশকতার ঘটনায় ১৪ দল তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছে।