বুধবার, ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ, ১৪৩১, ২০ জিলকদ, ১৪৪৫

শরীয়তপুরে সড়কে পড়ে ছিল আহত মেছোবাঘ

শরীয়তপুর-ঢাকা মহাসড়কের জাজিরা উপজেলার রূপবাবুর হাট এলাকার সড়ক থেকে আহত অবস্থায় একটি মেছোবাঘ উদ্ধার করা হয়েছে। সোমবার (৩০ অক্টোবর) দিনগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার পূর্ব নাওডোবা ইউনিয়নের রূপবাবুর হাট এলাকা থেকে বাঘটি উদ্ধার করা হয়।
স্থানীয় ও উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, সোমবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে রূপবাবুর হাট এলাকা থেকে বাউল গান শুনে বাড়ি ফিরছিলেন দবির হাওলাদার (৪৫) নামের এক স্থানীয় বাসিন্দাসহ কয়েকজন। এসময় তারা সড়কে একটি মেছো বাঘকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখেন। অন্যরা ভয়ে কাছে না গেলেও দবির হাওলাদার বাঘটির হাত পা বেঁধে বাড়িতে এনে সেবা যত্ন করেন এবং পানি খাওয়ান। এক পর্যায়ে মেছো বাঘটি সুস্থ হয়ে গর্জন শুরু করলে বাঘটিকে প্লাস্টিকের বাক্সে আটকে রাখেন। পরে বিষয়টি তিনি স্থানীয় প্রশাসনকে জানায়।
দবির হাওলাদার বলেন, আমরা রাতে বেশ কয়েকজন গান শুনে বাড়ি ফেরার পথে প্রাণিটিকে রাস্তার ওপর পড়ে গোঙ্গানির আওয়াজ করতে দেখি। বাঘের মতো দেখতে হওয়ায় অন্যরা ভয়ে কেউ কাছে যায়নি। পরে আমি প্রাণিটির হাত পা দড়ি দিয়ে বেঁধে বাড়িতে এনে মাথায় পানি ঢালি আর পানি খাওয়াই। পরে প্রাণিটি সুস্থ হয়ে উঠে।
এ বিষয়ে জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুল হাসান সোহেল বলেন, আমরা এরই মধ্যে একটি মেছোবাঘ আটকের খবর পেয়েছি। উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তাকে জানানো হয়েছে। তিনি ঘটনাস্থলে গিয়ে মেছোবাঘটি নিয়ে আসবে