বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ, ১৪৩১, ১১ মহর্‌রম, ১৪৪৬

শরীয়তপুর-২ আসনে উপমন্ত্রী শামীম আ.লীগের মনোনয়ন পাওয়ায় জনসাধারণের বাঁধভাঙা উচ্ছ্বাস 

 

শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনে বর্তমান সংসদ সদস্য ও পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম পুনরায় আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ার খবরে বাঁধভাঙা উচ্ছ্বাস এবং উল্লাসে ফেটে পড়ে শরীয়তপুরের নড়িয়া উপজেলা ও সখিপুর থানার দলীয় নেতাকর্মী ও জনসাধারণ। রবিবার (২৬ নভেম্বর) বিকালে এ মনোনয়নের খবর পাওয়ার পর থেকেই দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষ ঘর থেকে বেড়িয়ে আসে রাস্তায়। তারা নড়িয়া-সখিপুরের বিভিন্ন এলাকায় বাদ্যযন্ত্র নিয়ে আনন্দ মিছিল বের করে ও রঙ মেখে উল্লাসে ফেটে পড়ে। পড়ে তারা নিজেরা মিষ্টিমুখ করে। এতে দলীয় নেতাকর্মীসহ হাজার হাজার সাধারণ মানুষ এতে অংশগ্রহণ করেন।
আশ্রয়নের জমি ও ঘর পাওয়া ছালেহা বেগম বলেন, ” এনামুল হক শামীমের লেইগ্গা এখন আমার জমি আছে, ঘর আছে। হে কতা দিয়ে কতা রাহে। হেরে নমিনেশন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনারে ধন্যবাদ। তাদের লেইগ্গাই আমরা অহন আর ভূমিহীন নই।
নদীভাঙন কবিলত আসমা বেগম ও সামিদ বলেন, আমাদের এখন আর নদীভাঙন নেই। জননেত্রী শেখ হাসিনার বদৌলতে এনামুল হক শামীম ভাই আমাদের নদীভাঙনের হাত থেকে রক্ষা করেছেন। তার জন্যই ভাঙন কবিলত নড়িয়া এখন পর্যটন এলাকা। তাকে আবারও মনোনয়ন দেয়ায় আমরা আনন্দিত। আমরা প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ।
রিক্সাচালক করিম বলেন, এনামুল হক শামীম প্রথম বারই এমপি ও উপমন্ত্রী হয়ে এলাকায় অনেক উন্নয়ন করছে। এখন আমরা আগের থেকে ভাল আছি। সরকারি বিভিন্ন সুবিধা পাই।
শিক্ষক ফজলুর রহমান বলেন, এনামুল হক শামীম এমপি ও উপমন্ত্রী হয়ে যে উন্নয়ন করেছেন। গত ৪০ বছরেও তা হয়নি। তার কারণে শরীয়তপুরে বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয় হতে চলছে। এছাড়াও ব্যাপক উন্নয়ন কর্মকান্ড করে চলেছেন তিনি। তাকে আওয়ামী লীগের মনোনয়ন দেয়ায় আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ।