শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪, ১১ ফাল্গুন, ১৪৩০, ১৩ শাবান, ১৪৪৫

শরীয়তপুরে- ২ জন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল

ভোটারের তথ্য গরমিল থাকায় অভিযোগে শরীয়তপুর-১ (পালং-জাজিরা) আসনের  স্বতন্ত্র প্রাথী গোলাম মোস্তফা ও শরীয়তপুর  -২ (নড়িয়া-সখিপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ডা.খালেদ শওকত আলীর মনোনয়নপত্র বাতিল করেছেন শরীয়তপুর জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ নিজাম উদ্দীন আহমেদ।

 শনিবার (৪ ডিসেম্বর) দুপুরে শরীয়তপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে যাচাই-বাছাই শেষে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ নিজাম উদ্দীন আহমেদ এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, গত ৩০ নভেম্বর শরীয়তপুরের সংসদীয় তিনটি আসনে আওয়ামী লীগ, দুই স্বতন্ত্র ও জাতীয় পার্টিসহ ২২ জন মনোনয়নপত্র জমা দেন। পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী শনিবার শরীয়তপুর-১, ২ ও ৩ আসনের আসনের প্রার্থীদের তথ্য যাচাই বাছাই হয়। এতে এক শতাংশ ভোটার শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী খালেদ শওকত আলীর ও শরীয়তপুর-১ (পালং-জাজিরা) আসনের  স্বতন্ত্র প্রাথী

গোলাম মোস্তফা মনোনয়নপত্র বাতিল করা হয়। তবে, তারা এর বিরুদ্ধে আপিল করা সুযোগ রয়েছে।

এ ব্যাপারে শরীয়তপুর-২ আসনের স্বতন্ত্র প্রার্থী খালেদ শওকত আলী বলেন, “আমি নির্বাচন কমিশনে যাবো ও আপিল করবো। এটা বৈধ ফিরে আসবো। এর মধ্যে আমার নির্বাচনী কাজ থেমে থাকবে না। আর ৭ জানুয়ারী আমরা বিজয়ী হবো।”এ ব্যাপারে শরীয়তপুর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ নিজাম উদ্দীন আহমেদ বলেন, এক শতাংশ ভোটার তালিকায় ভোটারের তথ্য গরমিল থাকায় ওই ২ স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এ রায়ের বিরুদ্ধে আপিল করার সুযোগ রয়েছে।