শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪, ১১ ফাল্গুন, ১৪৩০, ১৩ শাবান, ১৪৪৫

ম্যাগনেটিক পিলার খুঁজতে গিয়ে আটক ৫

ম্যাগনেটিক পিলার খুঁজতে একটি বাড়িতে রাতের আঁধারে মাটি খুঁড়ছিলেন কয়েকজন ব্যক্তি। বিষয়টি সন্দেহজনক হওয়ায় এলাকাবাসী জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল করলে ঘটনাস্থল থেকে ওই বাড়ির মালিকসহ পাঁচজনকে আটক করেছে পুলিশ।

রোববার (১০ ডিসেম্বর) দিবাগত রাতে  শরীয়তপুর সদর উপজেলার রুদ্রকর ইউনিয়নের পূর্ব সোনামূখী গ্রামের শাহজাহান মোল্লার বাড়িতে এ ঘটনা ঘটে।

পুলিশ সূত্রে জানা যায়, আটককৃত ব্যক্তিরা ম্যাগনেটিক পিলারের জন্য গর্ত খুঁড়তেছিলেন। এই সন্দেহে ঘটনাস্থল থেকে বাড়ির মালিকসহ পাঁচজনকে আটক করে গ্রামবাসী ৯৯৯ নম্বরে কল করে। পুলিশের একটি টিম রাত্রিকালীন ডিউটি পালন করার সময় খবর পেয়ে পাঁচজনকে আটক করেছে। আটককৃত ব্যক্তিরা বিভিন্ন জেলার বাসিন্দা হলেও তারা কেরানীগঞ্জ ও নারায়ণগঞ্জ জেলায় বসবাস করেন।

আটকৃতরা হলেন- নারায়ণগঞ্জের বন্দর উপজেলার কলাগাজিয়া ইউনিয়নের চানপুর হারজালি গ্রামের আব্দুল আজিজের ছেলে মো. মিঠু (৩৬), পটুয়াখালী সদর উপজেলার ছোট বিঘাই গ্রামের কাঞ্চন ফকিরের ছেলে মন্নাথ ফকির (৫৫), রাজশাহীর গোদাগাড়ী গ্রামের আলতাফ হোসেনের ছেলে আব্দুর রহমান কানন (৩৬), শরীয়তপুর সদর উপজেলার চিতলীয়া ইউনিয়নের দরিহাওলা গ্রামের মৃত আব্দুর রাজ্জাক ফকিরের ছেলে রাসেল ফকির (৩২) ও পূর্ব সোনামুখী গ্রামের আমিন উদ্দিন মোল্লার ছেলে শাহজাহান মোল্লা (৬৪)। এদের মধ্যে শাহজাহান মোল্লার বাড়িতে ম্যাগনেটিক পিলারের খোঁজে গর্ত করা হয়েছিল।

পালং মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেজবাহ উদ্দিন আহম্মেদ বলেন, প্রাথমিকভাবে আমাদের কাছে ম্যাগনেটিক পিলারের যে বিষয়টির কথা বলা হয়েছে, সেটিই মনে হয়েছে। আটককৃতদের প্রদানকৃত তথ্য আমরা যাচাই-বাছাই করে দেখছি। যাচাই-বাছাই শেষে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।