শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১০ ফাল্গুন, ১৪৩০, ১২ শাবান, ১৪৪৫

সিন্ডিকেট করে পেঁয়াজের দাম বাড়ানোয় অর্ধলাখ টাকা জরিমানা

সিন্ডিকেট করে কৃত্রিমভাবে পেঁয়াজের মূল্য বৃদ্ধি করায় ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন প্রতিষ্ঠানকে অর্ধলাখ টাকার বেশি জরিমানা করেছে। শরীয়তপুরে বেশি দামে পেঁয়াজ বিক্রি করা ও মূল্য তালিকা প্রদর্শন না করার কারণে এ জরিমানা করা হয়।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) শরীয়তপুরের জেলা প্রশাসক কার্যালয়ের গোপনীয় শাখার নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুর রহিম জরিমানার বিষয়টি জানিয়েছেন।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, সিন্ডিকেট করে পেঁয়াজের মূল্য বৃদ্ধি করায় সাধারণ মানুষের ভোগান্তি সৃষ্টি হয়েছে। কিছু অসাধু ব্যবসায়ীর সিন্ডিকেট থেকে মানুষের ভোগান্তি দূর করতে জেলা প্রশাসকের নির্দেশে শরীয়তপুরের জাজিরা, ভেদরগঞ্জ, গোসাইরহাট, ডামুড্যা, নড়িয়া উপজেলার বিভিন্ন বাজারে প্রত্যেক উপজেলার ভূমি কর্মকর্তাসহ জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ অভিযান পরিচালনা করেন। অভিযানে বাজারগুলোতে বেশি দামে পেঁয়াজ বিক্রি করা ও মূল্য তালিকা প্রদর্শন না করাসহ বিভিন্ন অপরাধে ৬টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৩টি মামলায় ৫৫ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

শরীয়তপুরের জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দিন আহাম্মেদ বলেন, পেঁয়াজ আমদানি বন্ধের খবরে অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেটের মাধ্যমে ভোক্তা হয়রানি বন্ধে ও মূল্য স্বাভাবিক করতে জেলার সকল হাট-বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। বাজার স্বাভাবিক না হওয়া পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।