বুধবার, ২২ মে, ২০২৪, ৮ জ্যৈষ্ঠ, ১৪৩১, ১৩ জিলকদ, ১৪৪৫

দায়িত্বে অবহেলার অভিযোগে প্রিজাইডিং ও পোলিং অফিসারকে অব্যাহতি

শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনে দায়িত্বে অবহেলার অভিযোগে প্রিজাইডিং অফিসার ও এক পোলিং অফিসারকে অব্যাহতি দেওয়া হয়েছে। রোববার (৭ জানুয়ারি) দুপুর ১২টার দিকে ওই আসনের চরভাগা আক্কাস আলী হাওলাদার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

এ সময় কেন্দ্রটির প্রিজাইডিং অফিসার রামভদ্রপুর আলিম মাদরাসার অধ্যক্ষ মুহা. আব্দুস সামাদ নূরী ও পোলিং অফিসার আমেনা বেগমকে ক্লোজড করেন নির্বাচনী ভ্রাম্যমাণ আদালত।সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, চরভাগা আক্কাস আলী হাওলাদার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বুথের সংখ্যা ৮টি। কেন্দ্রটিতে ভোট চলাকালে পোলিং অফিসার আমেনা বেগম কয়েকজন বৃদ্ধ ভোটারের ভোট দিয়ে দিয়েছেন বলে অভিযোগ ওঠে। এই অভিযোগের ভিত্তিতে কেন্দ্রটির প্রিজাইডিং অফিসার মুহা. আব্দুস সামাদ নূরী ও পোলিং অফিসার আমেনা বেগমকে ক্লোজড করে থানা পুলিশের হেফাজতে দিয়েছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে সখিপুর থানা পুলিশের উপ-পরিদর্শক নুরুজ্জামান বলেন, তাদেরকে নির্বাচনী কেন্দ্র থেকে ক্লোজড করে থানা পুলিশের হেফাজতে দিয়েছেন। নির্বাচন কমিশন তাদের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করবেন।

জানতে চাইলে জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মান্নান বলেন, দায়িত্বে অবহেলার অভিযোগে প্রিজাইডিং অফিসার ও এক পোলিং অফিসারকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তাদের যে দায়িত্ব দেয়া হয়েছিল তা তারা সঠিকভাবে পালন করেননি। তবে থানা হেফাজতে নেওয়ার বিষয়ে জানি না।