শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪, ১১ ফাল্গুন, ১৪৩০, ১৩ শাবান, ১৪৪৫

শরীয়তপুর-২ আসনে জাল ভোটের অনন্য নজীর স্থাপন করা হয়েছে,অভিযোগ স্বতন্ত্র প্রার্থী খালেদ শওকত আলীর

অধিকাংশ কেন্দ্রে জাল ভোটের অনন্য নজীর স্থাপন করা হয়েছে শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনে। আজ রোববার বিকাল সাড়ে ৩টায় এক প্রেস বিজ্ঞপ্তিতে এমন কথা জানিয়েছেন আসনটির স্বতন্ত্র প্রার্থী ডা. খালেদ শওকত আলী। প্রেস বিজ্ঞপ্তি দেওয়ার আগে তিনি তার ফেসবুক পেইজে একটি ভিডিও লাইভেও জাল ভোটের অভিযোগ করেন।
আওয়ামী যুবলীগের সভাপতি মন্ডলির সদস্য ও শরীয়তপুর-২ আসনের (ঈগল) প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ডা. খালেদ শওকত আলী স্বাক্ষরিত ওই প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আমি অন্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, অধিকাংশ ভোট কেন্দ্রে সুষ্ঠু ভোট হচ্ছে না। ভোটারদের ওপেন ভোট দিতে বাধ্য করা হচ্ছে। জাল ভোটের এক অনন্য নজীর স্থাপন করা হয়েছে। প্রশাসনকে একাধিক বার বিষয়গুলো জানানোর পরও ঘটনাগুলো অব্যাহত থাকছে।
ফেসবুক লাইভে ডা. খালেদ শওকত আলী বলেন, একটি সুষ্ঠু ও সুন্দর ভোরের আশায় নির্বাচনে অংশ নিয়েছিলাম। কিন্তু একটি নতুন স‚র্যের প্রত্যাশায় যে দিনটি বাড়তে থাকে, সেই দিনটি আস্তে আস্তে অন্ধকারে হারিয়ে যেতে থাকে। কেন্দ্রে কেন্দ্রে কিছু ব্যক্তিদের বারবার ঢুকতে দেখেছি, প্রশাসনকে বারবার জানানো সত্তে¡ও তারা ব্যবস্থা গ্রহণ করেনি। টেবিলে অপেন ভোট নেওয়া হয়েছে, আমরা এই বিষয়টিও জানিয়েছি। তাদের (নৌকা প্রতীকের) পরাজয় নিশ্চিত জেনে ২ টার পর থেকে মোক্তারের চরের গফুর বেপারী কান্দি কেন্দ্রে, রাজনগরের ঠাকুর কান্দি কেন্দ্রে, পৌরসভার (নড়িয়া) ঢাকের বাড়ি কেন্দ্রে, কেদারপুর স্কুল কেন্দ্রে, ডিঙ্গামানিক কেন্দ্রে এই মুহুর্তে (লাইভের সময়) জাল ভোট চলছে। তারা জেনে গিয়েছিল যে তাদের পরাজয় ঠেকানো যাচ্ছে না তাই তারা বিভিন্ন কেন্দ্রে আরশি নগরসহ একাধিক কেন্দ্রে একই ব্যক্তি একাধিকবার ভোট দিচ্ছে। প্রশাসনকে অনুরোধ করছি আপনারা এই অনিয়ম বন্ধ করুন। জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র রুখতে, শেখ হাসিনাকে এসব ষড়যন্ত্র থেকে রক্ষা করতে আমরা নির্বাচনে অংশ গ্রহণ করেছিলাম। কিন্তু যা ঘটছে তা ন্যাক্কারজনক, দুঃখজনক।
এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী খালেদ শওকত আলী বলেন, আমার এই আসনটিতে ভোট ডাকাতি হয়েছে। ভোট বর্জন করলেই কি আর না করলেই কি।

উল্লেখ্য, শরীয়তপুর-২ আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ৮২ হাজার ৩৬৬ জন। আসনটিতে ১০ জন প্রার্থী থাকলেও ম‚ল প্রতিদ্ব›দ্বী আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী একেএম এনামুল হক শামীম ও আওয়ামী যুবলীগের সভাপতি মন্ডলির সদস্য ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ডা. খালেদ শওকত আলী।