শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪, ১১ ফাল্গুন, ১৪৩০, ১৩ শাবান, ১৪৪৫

শরীয়তপুরে ছবি তোলা নিয়ে তর্ক স্বর্ণের চেন ছিনতাই করার প্রতিবাদে বাড়িঘর ভাঙচুর

শরীয়তপুর সদর উপজেলায় মুন্সীগঞ্জ থেকে বেড়াতে আসা আমেরিকা প্রবাসী তার স্ত্রীকে নিয়ে ছবি তোলাকে কেন্দ্র করে স্থানীয় কিছু বখাটে যুবক তার স্ত্রীর গলায় থাকা স্বর্ণের চেইন ছিনতাই করে। এ নিয়ে প্রতিবাদ করলে তাদের আত্মীয় জুয়েল সরদারের বাড়িতে হামলা করে তানা। ঘটনাটি ঘটেছে সোমবার সকালে শরীয়তপুর সদর উপজেলার আংগারিয়া ইউনিয়নের চরযাদবপুর গ্রামে। এ ঘটনায় ছয়জন আহত হন। আহতদের শরীয়তপুর সদর হাসপাতাল ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, মুন্সীগঞ্জ থেকে আমেরিকা প্রবাসী চঞ্চল মিয়া ও তার স্ত্রী সুমাইয়া আক্তার রোববার বিকালে শরীয়তপুর জেলার সদর উপজেলার আংগারিয়া ইউনিয়নের চরযাদবপুর গ্রামের জুয়েল সরদারের বাড়িতে বেড়াতে আসেন। সোমবার সকালে বাড়ির পাশে ফাঁকা জায়গায় স্বামী-স্ত্রী মিলে ছবি তুলেন। এ সময় স্থানীয় মোবারক সিকাদর, ফারুক সিকদারসহ ৪-৫ জন মিলে প্রবাসীদের ছবি তোলার কারণ জানতে চায়। প্রবাসী এর প্রতিবাদ করলে তার গলায় থাকা চেইন ছিনতাই করে নিয়ে যায়। এ সময় তার আত্মীয় জুয়েল সরদার বাড়ি থেকে এসে প্রতিবাদ করলে তার বাড়িঘরে হামলা ও ভাঙচুর করে তারা। এ সময় তাদের হামলায় প্রবাসী চঞ্চল তার স্ত্রী সুমাইয়া, আত্মীয় জুয়েল সরদারের মেয়ে রুবিনা, রুমিয়া, জুলেখা ও আকলিমা বেগম আহত হন।

ঘটনার সত্যতা স্বীকার করে পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিসবাহ উদ্দিন আহাম্মেদ বলেন, এ ব্যাপারে সোমবার বিকালে ৩-৪ জনকে আসামি করে একটি মামলা করা হয়েছে।