শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ, ১৪৩১, ১০ শাওয়াল, ১৪৪৫

শরীয়তপুরে জমির বিরোধে বৃদ্ধকে হত্যার অভিযোগ

 

শরীয়তপুরের জাজিরা উপজেলায় জমির বিরোধে একজনকে হত্যার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

বুধবার সকালে উপজেলার বি কে নগর ইউনিয়নের মৃধা কান্দি এলাকায় এ ঘটনা ঘটে বলে জাজিরা থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান জানান।

নিহত ধলু ব্যাপারী (৮৫) ওই এলাকার বাসিন্দা।

নিহতের ছেলে মিজান ব্যাপারী অভিযোগ করে বলেন, “দীর্ঘদিন ধরে নানাভাবে আমারদেরকে হয়রানি করে আসছে স্থানীয় দুদু মিয়া, বাদশা ও আরিফ ব্যাপারীদের পরিবার। ধর্ষণ মামলাসহ বেশ কয়েকবার বিভিন্ন মামলায় আমাকে ফাঁসানোর চেষ্টা করা করা হয়েছিল।

“মঙ্গলবার একটি বিরোধপূর্ণ জমিতে চাষ দিতে গেলে তাদের বাধা দেওয়া হয়। আজ আবার দুদু মিয়া হালচাষ দিতে যায়। এ সময় বাবা বাঁধা দিতে গেলে তাকে হত্যা করা হয়।”

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক নাজিম উদ্দীন বলেন, ওই বৃদ্ধকে সকালে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে তাকে মৃত ঘোষণা করা হয়।

জাজিরা থানার এসআই হুমায়ুন বলেন, “লাশ হাসপাতালে নিয়ে আসার পর আমরা সুরতহাল তৈরি করি। তার শরীরে বড় ধরনের কোনো আঘাতের চিহ্ন না থাকলেও চোয়ালে সামান্য কালো দাগ রয়েছে। কিন্তু রক্ত জমাট রয়েছে কিনা তা বলা যাচ্ছে না, ময়নাতদন্তের পর বিস্তারিত বলা যাবে।”

ওসি হাফিজুর বলেন, প্রাথমিকভাবে ঘটনাটিকে হত্যাকাণ্ড বলে মনে হচ্ছে। খবর পেয়ে লাশটির সুরতহাল প্রতিবেদন করে ময়নাতদন্তের জন্য শরীয়তপুর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।