বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ, ১৪৩১, ৬ জিলহজ, ১৪৪৫

এনজিও কর্মীকে গণধর্ষণ, ৩ যুবকের যাবজ্জীবন

 

বাগেরহাটে এনজিও কর্মীকে গণধর্ষণ ও ছবি ধারণের মামলায় তিন যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। রোববার বিকালে বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক এসএম সাইফুল ইসলাম এ আদেশ প্রদান করেন। সেই সাথে দণ্ডাদেশপ্রাপ্তদের ১০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ প্রদান করেন বিচারক।

দণ্ডাদেশপ্রাপ্তরা হলেন- ফকিরহাট উপজেলার জারিয়া মাইট কুমরা গ্রামের শের আলীর ছেলে মো. মামুন শেখ, ছোট খাজুরা গ্রামের মিরাজ নিকারির ছেলে মো. ফিরোজ নিকারি এবং ভট্ট বালিয়াঘাট এলাকার মুজিবুর বিশ্বাসের ছেলে ইব্রাহিম বিশ্বাস। এদের মধ্যে মো. ফিরাজ নিকারি পলাতক রয়েছেন।

মামলা সূত্র জানায়, ২০২০ সালর ১০ অক্টোবর রাতে ফকিরহাট উপজেলার জারিয়া মাইটকুমড়া এলাকার একটি ভাড়াবাসায় এক এনজিও কর্মীকে ধর্ষণ ও আপত্তিকর ছবি ধারণ করে কয়েক যুবক। পরের দিন ওই নারী বাদী হয় ফকিরহাট থানায় তিনজনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। ওই দিনই পুলিশ মো. মামুন শেখ নামের এক আসামিকে গ্রেফতার করেন। পরে ইব্রাহিম বিশ্বাস নামক আরেক আসামিকে গ্রেফতার করা হয়।

বাগেরহাট জেলা পুলিশের মিডিয়া সেলের প্রধান সমন্বয়কারী পুলিশ পরিদর্শক এসএম আশরাফুল আলম বলেন, দীর্ঘ শুনানি ও সাক্ষ্য শেষে ধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত এ রায় প্রদান করেন।